empty
 
 

থিংকিং হাটসের সাথে বিশ্বব্যাপী শিক্ষার আলো পৌঁছে দিচ্ছে ইন্সটাফরেক্স

26.12.2022 01:46 PM

অতিরিক্ত জনসংখ্যা বা স্কুলের অভাবের কারণে বিশ্বজুড়ে 250 মিলিয়নেরও বেশি শিশু শিক্ষার সুযোগ পায় না। ইন্সটাফরেক্স শিক্ষার গুরুত্ব সম্পর্কে জানে এবং তারা এটিও জানে যে একটি শিশুর জন্য তাদের নিজের ভবিষ্যত বেছে নেওয়া এবং তৈরি করা কতটা গুরুত্বপূর্ণ। আমরা শিক্ষার আলো পৌঁছে দিতে এবং তরুণ প্রজন্মকে আরও সুযোগ প্রদান করতে থিংকিং হাটের সাথে অংশীদারিত্ব কার্যক্রম শুরু করেছি।

থিংকিং হাটস হল একটি অলাভজনক সংস্থা যা বিশ্বব্যাপী শিক্ষার সুযোগের ব্যবধান পূরণ করতে স্থানীয় সম্প্রদায়ের সাথে অংশীদারিত্বে উদ্ভাবনী মানবিক প্রযুক্তি সমাধান তৈরি করে। ঐতিহ্যগত নির্মাণ পদ্ধতি ব্যবহার করে একটি স্কুল তৈরি করতে কয়েক মাস বা এমনকি বছরও লাগতে পারে। তবে থ্রিডি প্রিন্টিংয়ের মাধ্যমে, প্রক্রিয়াটি মাত্র কয়েক সপ্তাহে নামিয়ে আনা যেতে পারে।

থিংকিং হাটসের সাথে একসাথে, আমরা এমন একটি ভবিষ্যত পৃথিবী গড়তে ভূমিকা রাখতে চাই। আমরা এমন জায়গায় মানসম্মত শিক্ষার আলো পৌঁছে দিতে চাই যেখানে শিক্ষার প্রয়োজন সবচেয়ে বেশি। 14 এপ্রিল, 2022-এ, Ecole de Management et d'Innovation Technologique (EMIT)-এর সাথে অংশীদারিত্বে Fianarantsoa, Madagascar-এ প্রথম থ্রিডি-প্রিন্টেড স্কুল খোলা হয়েছিল। এখন, সেটিতে 2,500 জন শিক্ষার্থী রয়েছে।

আমরা এই উন্নয়নে অবদান রাখতে পেরে আনন্দিত এবং আশা করছি যে বিশ্বের সবচেয়ে প্রত্যন্ত প্রান্তে শীঘ্রই আরও স্কুল খোলা হবে। একসাথে, আমরা এমন একটি ভবিষ্যত পৃথিবী গড়ে তুলতে পারব যেখানে শিক্ষা কার্যক্রম দ্রুতগতিতে এগিয়ে যাবে!

খবরের তালিকায় ফিরে যান


অন্যান্য কোম্পানি সংবাদ

এখন কথা বলতে পারবেন না?
আপনার প্রশ্ন জিজ্ঞাসা করুন চ্যাট.
Widget callback